চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি, রাজশাহীর উদ্যোগে বার্ষিক মিলনমেলা অনুষ্ঠিত

0
27
চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি, রাজশাহীর উদ্যোগে বার্ষিক মিলনমেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধিঃ উৎসব মুখর পরিবেশে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি, রাজশাহীর উদ্যোগে বার্ষিক মিলনমেলা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার নগরীর উপকণ্ঠ সিলিন্দায় চৈতির বাগানে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে রাসিক মেয়র বলেন, ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে রাজশাহী পর্যন্ত পদ্মা নদীতে ড্রেজিংয়ের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। ড্রেজিংয়ের মাধ্যমে নদীতে নাব্যতা আনা গেলে রাজশাহীতে আন্তর্জাতিক নৌবন্দর প্রতিষ্ঠা করা যাবে। এ লক্ষ্যে দুই দেশের কর্মকর্তারা কাজ করছেন। নৌবন্দর প্রতিষ্ঠা রাজশাহীতে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে, অর্থনীতি শক্তিশালী হবে।

তিনি আরো বলেন, রাজশাহীতে ব্যবসা-বাণিজ্য ও কর্মসংস্থানের অভাব রয়েছে। শিল্পায়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে প্রচেষ্টা অব্যাহত রয়েছে। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অনুমোদন হয়েছে। বর্তমানে ভূমি অধিগ্রহণের কাজ চলছে। নগরীতে আরো ২টি স্কুলের প্রতিষ্ঠা পেতে যাচ্ছে। চলমান উন্নয়ন কাজ শেষ হলে অন্যরকম রূপ পাবে রাজশাহী।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সদস্যদের পরিবারের সদস্যদের চিকিৎসা ও শিক্ষা ভাতা প্রদানের জন্য তহবিল গঠনে সহযোগিতা প্রদানের আশ্বাস দেন রাসিক মেয়র।

মিলনমেলার দিনব্যাপী অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি, রাজশাহীর সভাপতি প্রফেসর মহা. হবিবুর রহমান, সাধারণ সম্পাদক মো. আশরাফুল হক, রাজশাহী মহানগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি জিয়াউর রহমান, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, রাজশাহী সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার সহ চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি, রাজশাহীর প্রয়াত সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here