বিশ্বের সেরা ব্যাটারের তকমা পেলেন বাবর

0
33
বিশ্বের সেরা ব্যাটারের তকমা পেলেন বাবর

স্পোর্টস ডেস্কঃ ওয়ানডে ও টি–টোয়েন্টিতে বাবর আজম যে ধারাবাহিকতা দেখিয়েছেন গত এক বছরেরও বেশি সময় ধরে। এ দুই ফরম্যাটে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণের বাকি কিছু নেই। কিন্তু সাদা পোশাকের ক্রিকেটে দুই বছরেরও বেশি সময় ধরে কোন সেঞ্চুরি পাননি। সব যেন গতকালের এক ম্যাচে পুষিয়ে নিয়েছেন পাকিস্তান অধিনায়ক।

অস্ট্রেলিয়ার বিপক্ষে করাচি টেস্টে ১৭২ ওভার ও ৫০৬ রানের আকাশছোঁয়া বোঝা নিয়ে ব্যাট করতে নামে পাকিস্তান। ২১ রানেই দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকেরা। কিন্তু এ বিপদ থেকে দলকে রক্ষা করেন বাবর আজম। করাচি টেস্টে রেকর্ড গড়ে দ্বিতীয় শতক থেকে মাত্র ৪ রান দূরে থাকতেই আউট হন বাবর। এটি চতুর্থ ইনিংসে কোনো অধিনায়কের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।

কোনো প্রশ্নের সুযোগ নেই। আমার মতে, বর্তমান বিশ্বে বাবর আজমই তিন ফরম্যাট মিলে বিশ্বসেরা অলরাউন্ড ব্যাটার।

মাইকেল ভন প্রথমে আব্দুল্লাহ শফিকের সাথে ৫২৪ বলে ২২৮ ও পরে রিজওয়ানের সাথে ২৪৮ বলে ১১৫ রানের জুটি গড়েন পাকিস্তানের বর্তমান সময়ের সেরা ব্যাটার বাবর। এমন অবিশ্বাস্য পারফরম্যান্সে প্রায় হেরে যাওয়া ম্যাচে অবিশ্বাস্য এক ড্র তুলে নিয়েছে পাকিস্তান ক্রিকেট দল।

এমন পারফরম্যান্সের পর বাবরকে বর্তমানের বিশ্বসেরা মানছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। সাবেক ইংলিশ অধিনায়কের মতে, শুধু টেস্ট ক্রিকেট নয়, তিন ফরম্যাট মিলিয়েই বাবর এখন বিশ্বের সেরা ব্যাটার।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভন লিখেছেন, ‘কোনো প্রশ্নের সুযোগ নেই। আমার মতে, বর্তমান বিশ্বে বাবর আজমই তিন ফরম্যাট মিলে বিশ্বসেরা অলরাউন্ড ব্যাটার।’

উল্লেখ্য, সবশেষ আইসিসি টেস্ট র‍্যাংকিংয়েও বিরাট কোহলিকে টপকে গেছেন বাবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here