মহানগরীতে গুদামে অগ্নিকাণ্ড : ঘটনাস্থলে ছুটে গেলেন রাসিক মেয়র

0
53
রাজশাহী মহানগরীতে গুদামে অগ্নিকাণ্ড : খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে গেলেন রাসিক মেয়র

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীর দড়িখড়বোনা এলাকায় একটি গুদামে আজ মঙ্গলবার সকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়েই তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। তখন গুদামের ভেতরে আগুন জ্বলছিল এবং ধোয়ার কুন্ডুলি বের হচ্ছিল। সেই অবস্থার মধ্যেই দীর্ঘক্ষণ সেখানে দাঁড়িয়ে থাকেন এবং ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নিয়ন্ত্রণের তৎপরতা পরিদর্শন করেন রাসিক মেয়র মহোদয়।

পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, ঘনবসতিপূর্ণ এলাকায় সুরক্ষা বজায় রেখে ভবন নির্মাণ করতে হবে। ভবন নির্মাণের ক্ষেত্রে, অনুমোদন দেওয়ার ক্ষেত্রে আরো বেশি সতর্কতা অবলম্বন করতে হবে। আইন মেনে ভবন নির্মাণ করা হচ্ছে কিনা, সেটিও লক্ষ্য রাখতে হবে। এটি হতে হবে একটি সমন্বিত প্রয়াস।

মেয়র মহোদয় আরো বলেন, গুদামের মালিক দাবি করছে, গুদামে দাহ্য পদার্থ নেই। তবে আবাসিক এলাকার ভেতরে এই গুদামে কেমিক্যাল বা দাহ্য পদার্থ ছিল কিনা সেটি খতিয়ে দেখতে হবে। ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা না ঘটে, সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর কাদিরগঞ্জ দড়িখড়বোনা এলাকায় মাস্টার এগ্রো অ্যান্ড হার্ডওয়্যারের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here