প্রধানমন্ত্রীর ডাকে ১৪ দলের বৈঠকে যাচ্ছেনা জাসদ

0
27
প্রধানমন্ত্রীর ডাকে ১৪ দলের বৈঠকে যাচ্ছেনা জাসদ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (ফাইল ছবি)

অনলাইন ডেস্কঃ ১৪ দলীয় মহাজোটের শরিকদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন জোটের প্রধান ও আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার (১৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় গণভবনে এ বৈঠক হবে।

দীর্ঘদিন পরে ডাকা এ বৈঠকে জোটের শরিক দল বাংলাদেশ জাসদ না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন দলটির সভাপতি শরীফ নূরুল আম্বিয়া। তিনি বলেন, তাঁদের আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি আরও বলেন, ‘১৪ দল মরে গেছে। আমরা আর এতে কন্টিনিউ করতে চাচ্ছি না। ’২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের পর জোটের প্রধানের সঙ্গে শরিকদের বৈঠক হয়নি। দীর্ঘদিন ধরেই শরিকেরা প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে বৈঠকের আহ্বান জানিয়ে আসছিল। করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি বলে আওয়ামী লীগের নেতারা জানান।

এখন করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় প্রধানমন্ত্রী ডেকেছেন। তবে বৈঠকের কোনো অ্যাজেন্ডা নেই বলে শরিক নেতারা জানিয়েছেন। তাঁরা প্রধানমন্ত্রী কী বলেন, এর ওপর ভিত্তি করে নিজেদের মতামত তুলে ধরবেন।

বর্তমান সরকারে ১৪ দলের কোনো প্রতিনিধি নেই। এমনকি জোটের শরিকদের নিজের পায়ে দাঁড়ানোর বার্তা দেওয়া হয় আওয়ামী লীগের পক্ষ থেকে। শরিকদের গুরুত্ব দেওয়া হচ্ছে না এবং জোট ‘নিষ্ক্রিয়’ বলে দাবি করে এর আগে একাধিক শরিক দলের শীর্ষ নেতা গণমাধ্যমে বক্তব্যও দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here