ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাদ থেকে লাফিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

0
34
ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাদ থেকে লাফিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা
নিহত স্কুলছাত্রী

অনলাইন ডেস্কঃ ময়মনসিংহ শহরের স্বদেশী বাজার এলাকায় পরিবারের সঙ্গে রাগ করে একটি বহুতল ভবনের ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করেছে এক স্কুলছাত্রী।

রোববার (১৩ মার্চ) দুপুর ২টার দিকে ওই এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতের নাম অর্কপ্রিয়া ধর সৃজা (১৬)।সে ময়মনসিংহ কমার্স কলেজের বাংলা বিভাগের শিক্ষক, গবেষক ও ছড়াকার স্বপন ধরের মেয়ে। একই সঙ্গে সৃজা ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

নিহত ছাত্রীর স্বজনরা জানান, শহরের স্বদেশী বাজার এলাকায় ঘটনাস্থলের পাশের ভবনের ষষ্ঠ তলায় অর্কপ্রিয়া ধরের খালার বাসা। গত পরশু সে এই বাসায় বেড়াতে এসেছিল। পরে সে পুলিশলাইনস এলাকার নিজের বাসায় চলে গিয়েছিল। আজ রোববার কখন এই ভবনে এসেছে তা জানা নেই কারও। তবে পুলিশ ছাদ থেকে তার একটি ব্যাগ জব্দ করে।

এদিকে আত্মহত্যার আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের টাইমলাইনে একটি দীর্ঘ স্ট্যাটাসও দেয় অর্কপ্রিয়া। সেখানে তিনি নিজের স্বাধীনতার ওপর বাবা-মা-ভাইয়ের হস্তক্ষেপের কারণে তাদের প্রতি দীর্ঘদিনের ক্ষোভের কথা তুলে ধরেন। সেই রাগ-ক্ষোভ থেকেই এই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছেন বলে সেখানে প্রকাশ করে সৃজা।

নিহতের বাবা জানান, আমার মেয়ে একটু অভিমানী ছিল। আজ রোববার স্কুলে না গিয়ে তার খালার বাসার ছাদে উঠে আত্মহত্যা করে। ফেসবুক স্ট্যাটাসটা কেউ দেখার আগেই সে মৃত্যুর পথ বেছে নেয়। আগে জানলে হয়তো মেয়েটাকে বাঁচাতে পারতাম।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, বাবা-মা ও ভাইয়ের প্রতি নানা অভিযোগ ও অভিমান থেকেই গত তিন বছর ধরে আত্মহত্যার পথ খুঁজছিল সৃজা। গত দু’দিন সে স্কুলেও যায়নি। গতকাল শনিবার তার মায়ের সঙ্গে কথা-কাটাকাটি হয়।

তিনি আরও বলেন, নিহত ছাত্রীর মরদেহ উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনাটি তদন্ত করে দেখছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here