ইউক্রেনের শিশুদের জন্য সহায়তা চাইলেন প্রিয়াঙ্কা

ইউক্রেনের শিশুদের জন্য সহায়তা চাইলেন প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্কঃ ইউক্রেনে রুশ সেনা অভিযানে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। কেউ দেশ ছেড়ে বিভিন্ন দেশে নিরাপদ আশ্রয়ে ছুটছেন। কেউ আবার দেশের মধ্যেই গৃহহীন অবস্থায় দিন রাত পার করছেন। অনেকে আবার সরকারের ডাকে সাড়া দিয়ে সাধ্যমতো রুশ সেনাদের প্রতিহত করার চেষ্টা করছেন।

যুদ্ধ পরিস্থিতিতে নারী আর শিশুরাই সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়ে। এমন অবস্থা বলিউড অভিনেত্রী ও ইউনিসেফের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়ার মনে দাগ কেটেছে। তিনি এক ইনস্টাগ্রাম পোস্টে সবাইকে ইউক্রেনের যুদ্ধগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

পোস্টে প্রিয়াঙ্কা লিখেছেন, ‘ইউক্রেনের পরিস্থিতি ভয়ংকর হয়ে উঠেছে। নিষ্পাপ মানুষগুলো নিজের ও প্রিয়জনের জীবন নিয়ে শঙ্কিত। এই অনিশ্চিত পরিস্থিতি তারা কী করবে বুঝে উঠতে পারছে না। তাদের ভবিষ্যতও অনিশ্চয়তায় ভরা। এটা বোঝা মুশকিল কী করে আধুনিক বিশ্বে এমন ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়। তবে এই ভয়াবহ পরিস্থিতির ফল একদিন গোটা বিশ্বেই প্রতিধ্বনিত হবে।’

তিনি আরও লিখেছেন, ‘সেখানে অনেক নিষ্পাপ মানুষ যুদ্ধের মধ্যে বসবাস করছেন। তারা আপনার আমার সাহায্য চায়। তাই তাদেরকে সাধ্যমতো সাহায্য করুন। কীভাবে সাহায্য করবেন, তা আমার ইনস্টা বায়োতে লেখা আছে।’

ইউক্রেনে অনিশ্চিয়তায় থাকা ৭৫ লাখ শিশুর জন্য ‘জরুরি সাহায্য তহবিল’ খুলেছে ইউনিসেফ। সেখানেই সবাইকে সাহায্যের অনুরোধ জানালেন প্রিয়াঙ্কা। পোস্টের সাথে জুড়ে দিয়েছেন লিংক: https://help.unicef.org/ukraine-emergency। এই লিংকে গিয়ে বাংলাদেশ থেকেও সাহায্য পাঠানো যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here