বিদেশে পাঠানোর নামে প্রতারণা, ট্রাভেলস মালিক গ্রেফতার

বিদেশে পাঠানোর নামে প্রতারণা, ট্রাভেলস মালিক গ্রেফতার
‘আমিন রহমান ট্রাভেলস’ এর সত্ত্বাধিকারী আমিন রহমান।

অনলাইন ডেস্কঃ রোমানিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশে লোক পাঠানোর নামে প্রায় তিনশ’ যুবকের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎকারী ‘আমিন রহমান ট্রাভেলস’ এর সত্ত্বাধিকারী আমিন রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সিলেটের তেলিবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে আদালতের নির্দেশে তাকে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

আমিন রহমান সুনামগঞ্জের ছাতক উপজেলার নিজগাঁওয়ের তোফাজ্জল আলীর ছেলে ও জিন্দাবাজারস্থ হক সুপার মার্কেটস্থ ‘আমিন রহমান ট্রাভেলস’র সত্ত্বাধিকারী। তিনি সিলেট নগরীর শাহজালাল উপশহরস্থ জি ব্লকের ৪নং রোডের ৯৬ নং বাসায় ভাড়া থাকতেন।

সিলেট কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান, গত ২৭ ফেব্রুয়ারি আমিন রহমানের বিরুদ্ধে মানবপাচার ও প্রতারণার অভিযোগে মামলা দায়ের হয়। এরপর থেকে পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে আসছিল। মামলা দায়েরের পর আমিন বিদেশে পালানোর চেষ্টা করেছিল। ব্যর্থ হয়ে সে ঢাকা থেকে সিলেট ফেরার পথে দক্ষিণ সুরমার তেলিবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, ৯০ দিনের মধ্যে রোমানিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশে লোক পাঠানোর নামে আমিন রহমান অন্তত ৩০০ যুবকের কাছ থেকে প্রায় ২০ কোটি টাকা নেয়। গত ২৪ ফেব্রুয়ারি থেকে তাদের ফ্লাইট দেওয়ার কথা ছিল। কিন্তু ওইদিন বিকাল ৪টা থেকে মোবাইল ফোন বন্ধ করে গা ঢাকা দেন তিনি। যাদের পাসপোর্টে রোমানিয়ার ভিসা লাগানো হয়েছিল, সেগুলোও যাচাই করে জাল হিসেবে প্রমাণিত হয়। এ ঘটনায় কোতোয়ালী থানায় আমিন রহমান ও তার দুই ভাইয়ের বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here