রাজশাহীর ঐতিহাসিক স্থানগুলো দেখে মুগ্ধ ভারতীয় অতিথিরা

0
16
রাজশাহীর ঐতিহাসিক স্থানগুলো দেখে মুগ্ধ ভারতীয় অতিথিরা

অনলাইন ডেস্কঃ বাংলাদেশ-ভারত পঞ্চম সাংস্কৃতিক মিলনমেলার অংশ হিসেবে রাজশাহী অঞ্চলের ঐতিহাসিক ও গুরুত্বর্পূণ স্থাপনা পরিদর্শন করেছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মন্ত্রী রামপ্রসাদ পালসহ সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও গণমাধ্যমকর্মীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। ঐতিহাসিক স্থাপনায় মুগ্ধতা প্রকাশ করেছেন রাজশাহীতে আসা ভারতীয় অতিথিরা।

রোববার (২৭ ফেব্রুয়ারি) রাজশাহীর পুঠিয়া ও নাটোরে দিনব্যাপী বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন তারা। পরিদর্শনকালে সাংস্কৃতিক মিলনমেলার প্রস্তুতি কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তিতে রাজশাহী সিটি করপোরেশনের পৃষ্ঠপোষকতায় ফ্রেন্ডস অব বাংলাদেশের উদ্যোগে রাজশাহীতে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি উভয় দেশের অংশগ্রহণে সাংস্কৃতিক মিলনমেলা অনুষ্ঠিত হচ্ছে।

এরই অংশ হিসেবে রোববার পুঠিয়া রাজবাড়ী এবং বিকেলে নাটোর রাজবাড়ী ও উত্তরা গণভবন পরিদর্শন করেন ভারতের অতিথিরা। দুপুর ১২টায় পুঠিয়া রাজবাড়ীতে ভারতীয় অতিথিদের ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানানো হয়। এরপর বিকেলে নাটোর রাজবাড়ী ও উত্তরা গণভবনে ভারতের অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

রাজশাহীর ঐতিহাসিক স্থানগুলো দেখে মুগ্ধ ভারতীয় অতিথিরা

পরিদর্শনকালে ভারতীয় অতিথিদের ঐতিহাসিক স্থাপনাসমূহের ইতিহাস ও ঐতিহ্য বর্ণনা করা হয়। এছাড়া পরিদর্শনকালে পুঠিয়া রাজবাড়ীতে অবস্থিত ঐতিহাসিক শিবমন্দির ও নাটোরে রাজবাড়িতে অবস্থিত সর্বমঙ্গলা মন্দিরে পূজায় অংশ নেন ভারতীয় অতিথিরা।

পরিদর্শনকালে নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ।

গত শুক্রবার বাংলাদেশ-ভারত পঞ্চম সাংস্কৃতিক মিলনমেলায় অংশ নিতে ভারতের মন্ত্রীসহ ৩৬ সদস্যের একটি প্রতিনিধিদল গত ২৫ ফেব্রুয়ারি রাজশাহীতে আসে। আগামীকাল সোমবার সাংস্কৃতিক মিলনমেলা শেষে তারা ভারতে ফিরে যাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here