চমেক মর্গ থেকে হাঁটা দিলেন কদম আলী

0
17
চমেক মর্গ থেকে হাঁটা দিলেন কদম আলী

অনলাইন ডেস্কঃ দীর্ঘদিন বেতন না বাড়ায় মেডিকেলের মর্গ ছেড়ে চলে গেছেন ডোম কদম আলী। এর ফলে চট্টগ্রামে মেডিকেল কলেজের মর্গে জমেছে লাশের স্তুপ। মরদেহের স্বজনরা বিক্ষোভ দেখাচ্ছেন ডোমের সামনে।

জানা গেছে, মাত্র ১০ হাজার টাকা বেতনে দীর্ঘদিন ধরে ডোমে লাশ কাটার কাজ করছিলেন কদম আলী। তিনি বেতন বৃদ্ধির দাবি জানালেও তা বাড়ানো হয়নি। এর প্রেক্ষিতে শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাত থেকে হাসপাতালে আসছেন না কদম আলী। তার কোন খোঁজও মিলছে না বলে জানা গেছে।

এ বিষয়ে হাসপাতালের দায়িত্বশীল কেউ কথা বলতে রাজি হননি। এদিকে ডোম না থাকায় মর্গে পড়ে আছে বহু মরদেহ। ব্যহত হচ্ছে লাশের ময়নাতদন্তের কাজ। মর্গের সামনে ভিড় করে বিক্ষোভ করছেন লাশের স্বজনরা।

উল্লেখ্য, চট্টগ্রাম মেডিকেল কলেজের ফরেনসিক মর্গের বর্তমান ডোম কদম আলী। ময়নাতদন্তের জন্য আসা মৃতদেহের কাটাকাটির কাজটি করে আসছেন দীর্ঘ ১৫ বছর ধরে। ২০০৬ সালে তার ডোম ওস্তাদ নেপাল দাশের হাত ধরে এই পেশায় আগমন। প্রাপ্ত বেতনে যাতায়াত খরচ সংকুলান না হলেও মানবতার খাতিরে নামমাত্র বেতনে এই সেবা দিয়ে আসছেন কদম আলী। কর্তৃপক্ষের কাছে বছরের পর বছর বেতন বৃদ্ধির অনুরোধ জানালেও তার এই অনুরোধ আমলে নেওয়া হয়নি। যদিও সরকারি নীতিমালার দোহাই দিয়ে দায় সারছে চমেক কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here