‘গণধর্ষণের হুমকি’, গায়ে আগুন দিয়ে কিশোরীর আত্মহত্যা

0
23
‘গণধর্ষণের হুমকি’, গায়ে আগুন দিয়ে কিশোরীর আত্মহত্যা
সুমি আক্তার।

অনলাইন ডেস্কঃ বরিশালের বাবুগঞ্জ উপজেলায় শরী‌রে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে সুমি আক্তার (১৬) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরনগর ইউনিয়নের জাহাপুর গ্রামে নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

সুমি আক্তার জাহাপুর গ্রামের শওকত আলী বেপারীর মেয়ে। সে জাহাপুর দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।

মৃতের মা শিউলী বেগম অভিযোগ করে বলেন, তার মেয়ে সুমি আক্তারকে পাশের ঠাকুরমল্লিক গ্রামের মৃত মোবারেক ফকিরের ছেলে রাকিব ফকির (৩০) দীর্ঘদিন থেকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। তার মেয়ে প্রস্তাব প্রত্যাখান করায় বিভিন্ন ধরনের যৌন হয়রানি করে আসছিল রাকিব। বিষয়টি তার পরিবারকে জানালে গত ২১ জানুয়ারি রাকিব ক্ষিপ্ত হয়ে মোবাইল ফোনে সুমিকে গণধর্ষণের হুমকি দেয়। এতে অভিমানে ওইদিন বিকেলে নিজ ঘরে শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করে সে।

পরে বাড়ির লোকজন মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেন। সেখানে তার মেয়ের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করানো হয়। সেখানেও তার অবস্থার অবনতি হওয়ায় এবং আর্থিক সংকটে চিকিৎসা করাতে না পেরে মেয়েকে বাড়ি নিয়ে আসেন তারা। একপর্যায়ে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে নিজ বাড়িতে সুমির মৃত্যু হয়।

এ বিষয়ে অভিযুক্ত রাকিবের সাথে যোগাযোগ করতে মোবাইল ফোনে একাধিকবার কল দিলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান জানান, তার লাশ উদ্ধারের পর ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here