করোনায় ও উপসর্গে রামেক হাসপাতালে ২ জনের মৃত্যু

0
28
চট্টগ্রামে ৮২ জন করোনায় শনাক্ত
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ২ জন মারা গেছেন। এদের মধ্যে করোনায় মারা গেছেন একজন। অন্যজনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে। এই দুজনই রাজশাহী জেলার বাসিন্দা।

গতকাল বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে আজ শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একজন মারা গেছেন।

দুজনই হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে ভর্তি ছিলেন। এই দুজনই পুরুষ। এদের একজনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৬ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩০ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৯ জন।

করোনা ধরা পড়েনি ভর্তি ৬ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন। এই এক দিনে সুস্থ হয়ে ২ জন রোগী হাসপাতাল ছেড়েছেন।

বর্তমানে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর ৬ জন, নাটোরের ২ জন, পাবনার ২ জন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে গত বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ৭০টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২টিতে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ২১টিতে করোনা ধরা পড়েছে।

রাজশাহী জেলার ১২৩টি নমুনা পরীক্ষায় ১২টিতে করোনা ধরা পড়ে। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৭ দশমিক ২৫ শতাংশ।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ৩২টি নমুনা পরীক্ষায় ৬টিতে এবং জয়পুরহাটের ৩২টি নমুনা পরীক্ষায় ২টিতে করোনা ধরা পড়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৭৫ এবং জয়পুরহাটে ৯ দশমিক ৩৮ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here