রংপুরের জিসান পেলো শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড

0
21
রংপুরের জিসান পেলো শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড
সংগৃহীত ছবি।

রংপুর প্রতিনিধিঃ করোনা সংকট মোকাবিলা ও সামাজিক কাজে সেবায় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০ পেলেন রংপুরের পীরগাছার সন্তান বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মুহতাসিম আবশাদ জিসান। তিনি স্বেচ্ছাসেবী সংগঠন চলো স্বপ্ন ছুঁই এর প্রতিষ্ঠাতা।

গত বৃহস্পতিবার বিকালে ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়-এর উদ্যোগে এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় ‘ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০’-এর অধীনে প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ শীর্ষক প্রতিযোগিতায় রংপুরের জিসানকে অ্যাওয়ার্ড ২০২০ প্রদান করা হয়।

জানা গেছে, তিন হাজার ৫০০ প্রার্থীর মধ্যে তরুণদের ১০টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে একক ও দলীয়ভাবে মোট ১০০ জনকে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে এছাড়া বিশেষ অতিথি ছিলেন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের সেক্রেটারি জেনারেল অ্যাম্বাসেডর হিসেইন ইব্রাহিম তাহা, মালদ্বীপের যুব ও ক্রীড়া মন্ত্রী আহমেদ মাওলুফ, রাশিয়ার যুব বিষয়ক ফেডারেল এজেন্সির প্রধান সেনিয়া রাজুভায়েভা, পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেন, তাতারস্তান প্রজাতন্ত্র এর মাযুব মন্ত্রী তিমুর আয়হানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

তরুণ এই স্বেচ্ছাসেবক রংপুরের পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের নটাবাড়ি গ্রামের স্বনামধন্য ডাক্তার পরিবারের মরহুম ডা. সামসুল হকের নাতি এবং আবু হেনা মো. শাহনেওয়াজ ফুয়াদের বড় ছেলে। বর্তমানে তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনে প্রথম বর্ষে অধ্যয়নরত আছেন।

মুহতাসিম আবশাদ জিসান বলেন, ‘আমার সংগঠনের সহযোদ্ধারা সঙ্গে না থাকলে আমার এই অর্জন সম্ভব হতো না। এই অর্জন আমার একার নয়, আমার এই অর্জন সংগঠনের সকল সহযোদ্ধাদের। সেই সঙ্গে যেসব শুভাকাঙ্ক্ষীরা আমাদের সব সময় সহযোগিতা করে তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here