গিনেস বুক রেকর্ড, বরিশালের গৃহবধূ নিপাকে সংবর্ধনা

0
15
গিনেস বুক রেকর্ড, বরিশালের গৃহবধূ নিপাকে সংবর্ধনা
সংগৃহীত ছবি

বরিশাল প্রতিনিধিঃ এক মিনিটে এক হাতে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড করায় বরিশালের গৃহবধূ নুসরাত জাহান নিপাকে সংবর্ধনা দেয়া হয়েছে। শুক্রবার বিকালে মাওলানা ভাসানী পাঠাগারের পক্ষ থেকে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

পাঠাগারের সভাপতি দেওয়ান আব্দুর রশিদ নীলুর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত নুসরাত জাহান নিপা ছাড়াও পাঠাগারের প্রধান উপদেষ্টা সমাজসেবক জীবন কৃষ্ণ দে, আইনজীবী সুভাষ চন্দ্র বিপ্র বেদান্তি, পাঠাগারের অর্থ বিষয়ক সম্পাদক আরিফুর রহমান মিরাজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশ্ব রেকর্ড গড়ায় নিপাকে ফুল দিয়ে সংবর্ধিত করা হয়।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, বাংলাদেশে ঘরে বদ্ধ নারীর মুক্তির দিশা হিসেবে নিপা সবাইকে পথ দেখিয়েছেন। নিপার এই অর্জন সকলকে অনুপ্রেরণা জোগাবে।

করোনাকালে ঘরবন্দি জীবনে নতুন কিছু করার উদ্যম থেকেই এক হাত দিয়ে ধাতব কয়েনের উপর কয়েন সাজিয়ে টাওয়ার বানানোর চেষ্টা করেন নিপা। এ ধরনের একটি ভিডিও গত ২৪ সেপ্টেম্বর গিনেস বুক অব ওয়ার্ল্ড কর্তৃপক্ষের কাছে প্রেরণ করেন তিনি। ওই ভিডিও এভিডেন্স যাচাই-বাছাই করে গত ৩০ নভেম্বর রেকর্ড ব্রেকিং অর্গানাইজেশন ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ড’ এক চিঠিতে নিপার আবেদন গ্রহণ এবং একই সাথে তিনি এখন ‘মোস্ট কয়েন স্ট্রাকড ইন টু এ টাওয়ার’ রেকর্ডের মালিক বলে জানিয়ে দেয়।

গত ২১ ডিসেম্বর ডাকযোগে ‘মোস্ট কয়েন স্ট্রাকড ইন টু এ টাওয়ার’ এর বিশ্বরেকর্ডের সার্টিফিকেট হাতে পান নিপা। তিনি বরিশালের রাজনীতিক দেওয়ান আব্দুর রশিদ নিলুর একমাত্র কন্যা এবং একজন ব্যাংকারের স্ত্রী।

প্রসঙ্গত, নিপার আগে ২০১৫ সালে এক মিনিটে এক হাতে ৬৯টি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন ইতালির সিলভিও সাবা। ৬ বছর পর ইটালিয়ানের রেকর্ড ভেঙ্গে এখন ‘মোস্ট কয়েন স্ট্রাকড ইন টু এ টাওয়ার’ রেকর্ডের মালিক বরিশালের নিপা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here